Commons:Wiki Loves Earth 2018/bn

From Wikimedia Commons, the free media repository
Jump to navigation Jump to search
This page is a translated version of a page Commons:Wiki Loves Earth 2018 and the translation is 67% complete. Changes to the translation template, respectively the source language can be submitted through Commons:Wiki Loves Earth 2018 and have to be approved by a translation administrator.
Wiki Loves Earth

Shortcut: COM:WLE2018

Wiki Loves Earth 2018

 

Participating countries

 

Rules and FAQ

 

Organizers

 

Winners

 

Contact us

2018 countries
2018 countries
২০১৮ উইকি লাভস আর্থে স্বাগতম!

উইকি লাভস আর্থ (ডব্লিউএলই) একটি আন্তর্জাতিক ছবি প্রতিযোগিতা যা প্রতি বছর মে মাসে বিশ্বব্যাপী উইকিমিডিয়ার চ্যাপ্টার, দল ও স্থানীয় স্বেচ্ছাসেবকদের দ্বারা আয়োজন করা হয়। প্রতিযোগিতায় অংশগ্রহণকারীগণ নিজ নিজ দেশের প্রাকৃতিক সংরক্ষিত অঞ্চলসমূহের ছবি উইকিমিডিয়া কমন্সে আপলোড করে থাকে যেখান থেকে পরবর্তীতে সেগুলো বিভিন্ন ভাষার উইকিপিডিয়ার নিবন্ধসমূহে ব্যবহার করা হয়। সব অংশগ্রহণকারী দেশগুলতে স্থানীয় দলগুলি দ্বারা আলাদা প্রতিযোগিতা সংগঠিত হয়, তাই সময়সীমা, নিয়ম, পুরস্কার ইত্যাদি সামান্য আলাদা হতে পারে।

প্রতিযোগিতার মৌলিক লক্ষ্য হল প্রাকৃতিক ঐতিহ্যস্থলগুলির ছবি সংগ্রহ করা - যেমন প্রকৃতির সংরক্ষণাগার, ভূদৃশ্য সংরক্ষণ এলাকা, জাতীয় উদ্যান, প্রাকৃতিক / আড়াআড়ি এলাকায়, উল্লেখযোগ্য বাগান ইত্যাদি - যাতে বিশ্বব্যাপী উন্মুক্ত বিশ্বকোষ উইকিপিডিয়া এবং অন্যান্য উইকিমিডিয়া ফাউন্ডেশন প্রকল্পে চিত্রিত করা যায়।

এটির নজর শুধু জাতীয় গুরুত্বপূর্ণ স্থানে প্রতি নয়, বরং সেই সাথে আঞ্চলিক পর্যায়ের সুরক্ষিতগুলি প্রতি ও সম্ভাব্য সব প্রাকৃতিক বস্তুর উপর: বন, উদ্যান, বাগান, পাথর, গুহা বা আপনার দেশে সুরক্ষিত প্রকৃতির যে কোন অংশ। এর মানে হল যে বেশিরভাগ ব্যবহারকারী তাদের নিকটবর্তী বেশ কিছু প্রাকৃতিক ঐতিহ্যস্থল খুঁজে পেতে সক্ষম হবে।

সময়সূচী
  • ১ - ৩১ মে ও ১ - ৩০ জুন: জাতীয় প্রতিযোগিতা। প্রতিটি দেশের জন্য নির্দিষ্ট সময়সূচি দেখুন।
  • ৩১ জুলাই: জমা দেওয়ার জন্য নির্দিষ্ট সময়সীমা, উদা. বিজয়ীদের পাতা
  • ১৫ সেপ্টেম্বর: আন্তর্জাতিক ফলাফলের জন্য নির্দিষ্ট সময়সীমা
নিয়ম
  • আন্তর্জাতিক অংশের জন্য নিয়ম এখানে প্রকাশ করা হয়েছে। স্থানীয় প্রতিযোগিতাগুলির নিজস্ব নিয়ম, মনোনয়ন, সময়সীমা ইত্যাদি থাকতে পারে।
পুরস্কার
  • ১ম স্থান বিজয়ী সুইডেনে অনুষ্ঠিত উইকিমিনিয়া ২০১৯-এর পূর্ণ বৃত্তি পাবে, অন্যান্য আন্তর্জাতিক পুরস্কারগুলি হল অ্যামাজন ভাউচার এবং দেশ প্রতি পুরস্কারও রয়েছে। স্থানীয় দলগুলি স্থানীয় রাউন্ডের বিজয়ীদের জন্য পুরস্কার দিতে পারে।
আপলোডকৃত চিত্র
কীভাবে অংশগ্রহণ করবেন
অফিসিয়াল ওয়েবসাইট
প্রেস উল্লেখ

দাবিত্যাগ:এই প্রতিযোগিতা মূলত স্বেচ্ছাসেবকদের দ্বারা আয়োজিত, এবং আয়োজকগণ নিজস্ব বিবেচনার ভিত্তিতে প্রতিযোগিতার এই নিয়ম পরিবর্তন করার বা বাতিল করার অধিকার রাখেন, এমনকি এটি শুরুর পরেও। স্পনসরদের কোন রকম সমস্যায় আয়োজকগণ পুরস্কার জোগান দেয়ার দায়িত্ব কিংবা কোনো দায়বদ্ধতা গ্রহণ করে না। এই পাতার নিয়ম বা অন্য কোন কিছু যে কোন সংস্থার সাথে আইনত সম্পর্ক তৈরি করার কোন প্রস্তাব নয়। বিচারকরা কোনো পুরস্কার গ্রহণের জন্য যোগ্য নয় (যদিও অন্যথায় তাঁদেরকে চিত্র অবদান রাখার জন্য আমরা স্বাগত জানাই)।