Commons:Wiki Loves Monuments 2016 in Nigeria/bn

From Wikimedia Commons, the free media repository
Jump to navigation Jump to search
This page is a translated version of a page Commons:Wiki Loves Monuments 2016 in Nigeria and the translation is 77% complete. Changes to the translation template, respectively the source language can be submitted through Commons:Wiki Loves Monuments 2016 in Nigeria and have to be approved by a translation administrator.

Shortcut: COM:WLMNG2016

Welcome to
Wiki Loves Monuments 2016
­ ­ Nigeria
About
সম্পর্কে

উইকি লাভস মনুমেন্টস বা উইকি ভালোবাসে স্মৃতিস্তম্ভ (WLM) হল সেপ্টেম্বর মাসে অনুষ্ঠিত সাংস্কৃতিক ঐতিহ্যবাহী স্মৃতিস্তম্ভের জন্য একটি বার্ষিক আন্তর্জাতিক আলোকচিত্র প্রতিযোগিতা। এটি উইকিমিডিয়া অধ্যায়, দল ও স্থানীয় স্বেচ্ছাসেবকদের দ্বারা আয়োজন করা হয়। স্বেচ্ছাসেবকরা স্মৃতিস্তম্ভের ছবি তোলে, পরে তা উইকিমিডিয়া কমন্সে আপলোড করে, ফলে তা উইকিপিডিয়ায় এবং অন্যত্র ব্যবহার করা যায়। এই প্রতিযোগিতার লক্ষ্য হল স্মৃতিস্তম্ভের ছবিগুলি বিশ্বব্যাপী জনসাধারণের জন্য দৃশ্যমান করা। গিনেজ রেকর্ডের বই অনুযায়ী, এই প্রতিযোগিতার ২০১১ সালের সংস্করণটি সবচেয়ে বড় আলোকচিত্র প্রতিযোগিতার বিশ্ব রেকর্ড ভাঙে। ২০১৩ সালে, উইকি লাভস মনুমেন্টস প্রতিযোগিতা এন্টার্কটিকাসহ ছয়টি মহাদেশে অনুষ্ঠিত হয় এবং এতে বিশ্বজুড়ে ৫০টি দেশ থেকে অংশগ্রহণকারীরা অংশগ্রহণ করে।

অংশগ্রহণকারী দেশগুলোতে বহু ঐতিহাসিক নিদর্শন রয়েছে। উইকি লাভস মনুমেন্টসের লক্ষ্য হচ্ছে সেসব ঐতিহাসিক নিদর্শনের ছবি তোলা, এবং তা একটি উন্মুক্ত লাইসেন্সে প্রকাশ করা; যাতে অন্যরা ইন্টারনেটের মাধ্যমে সহজেই সেগুলিতে প্রবেশাধিকার লাভ করতে পারে। এই বছর নাইজেরিয়াও এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করছে এবং এই পাতাটি প্রতিযোগিতার নাইজেরীয় অংশকে উপস্থাপন করছে। স্থানীয় প্রতিযোগিতাটি উইকিমিডিয়া ব্যবহারকারী দল নাইজেরিয়া দ্বারা সমর্থিত এবং উইকিমিডিয়া ব্যবহারকারী দল নাইজেরিয়ার সম্প্রদায়ের সদস্যদের দ্বারা সংগঠিত হচ্ছে।

সময়ক্রম

  • শুরুর তারিখ: ১ সেপ্টেম্বর ২০১৬
  • শেষের তারিখ: ৩০ সেপ্টেম্বর ২০১৬
  • প্রতিযোগিতার সিদ্ধান্ত গ্রহণ: অক্টোবর ২০১৬-এর শেষে

এই প্রতিযোগিতায় আপনাকে একজন অংশগ্রহণকারী (চিত্রগ্রাহক), সাংগঠনিক স্বেচ্ছাসেবক, বা উভয় হিসাবে জড়িত হতে স্বাগত জানানো হচ্ছে। অনুগ্রহ করে আপনার বন্ধুদের সাথে অথবা সামাজিক যোগাযোগের মাধ্যমে খবরটি শেয়ার করে আমাদের সাহায্য করুন। হ্যাশট্যাগ: #WLMNigeria

শেয়ার করুন: ফেসবুকে শেয়ার করুন টুইটারে শেয়ার করুন গুগল+ এ শেয়ার করুন

Facebook   Twitter

আরো দেখুন
How to participate
কীভাবে অংশগ্রহণ করবেন

নিচের তালিকা থেকে নাইজেরিয়ার যে কোন স্থাপনার ছবি প্রস্তুত করুন।
উইকিমিডিয়া কমন্সে প্রবেশ করুন বা একটি নতুন অ্যাকাউন্ট তৈরি করুন
আপনার ছবির জন্য একটি সঠিক নাম ঠিক করুন।
যত খুশি তত ছবি আপলোড করতে নিচে থাকা আপলোড বোতামে বা এখানে ক্লিক করুন। প্রত্যেক বিভাগের প্রত্যেকটি স্থাপনার পাশে আপলোড বোতামটি পাবেন।
আমাদের হ্যাশট্যাগসহ সামাজিক মিডিয়ায় আপনার আপলোডের সাফল্যএরর কথা ভাগ করুন: #WLMNigeria
আর ফলাফলের জন্য ধৈর্য ধরে অপেক্ষা করুন! শুভ কামনা! (বিস্তারিত নিয়ম এবং প্রাজিপ্র)

শর্তসমূহ

সমস্ত ভুক্তি অবশ্যই আপনার নিজস্ব কাজ হতে হবে। তবে ওয়াটারমার্ক যুক্ত চিত্র গ্রহণযোগ্য নয়।
যোগ্য হতে, সমস্ত ছবিগুলি সেপ্টেম্বর ২০১৬-এর মধ্যে আপলোড করা আবশ্যক।
সমস্ত ছবিগুলি অবশ্যই সিসি বাই-এসএ ৪.০ লাইসেন্সের আওতায় লাইসেন্সকৃত হতে হবে।
অংশগ্রহণকারীর অবশ্যই একটি সক্রিয় ইমেইল অ্যাকাউন্ট থাকতে হবে, যদি আয়োজকরা যোগাযোগ করতে ইচ্ছুক থাকে। (বিস্তারিত নিয়ম এবং প্রাজিপ্র)

আলোকচিত্র প্রতিযোগিতার জন্য নীচের তালিকায় অন্তর্ভুক্ত সমস্ত ভুক্তি নাইজেরিয়ার স্মারক ভবন হিসেবে বিবেচিত হবে। অন্য কোন ভবন, তালিকায় অন্তর্ভুক্ত না থাকলে, তা প্রতিযোগিতার জন্য যোগ্য হবে না।.

আপলোড করতে প্রস্তুত? এখানে ক্লিক করুন